Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

উত্তরবঙ্গ মেডিক্যালের বৈদ্যুতিন ব্যবস্থা ঢেলে সাজানোর কাজ শুরু 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের বৈদ্যুতিন ব্যবস্থা আমূল পরিবর্তন করা হচ্ছে। সিসিইউতে অগ্নিকাণ্ডের পর এই পদক্ষেপ নিয়েছে মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। ইতিমধ্যে তারা সিসিইউর বৈদ্যুতিন ব্যবস্থা চাঙ্গা করেছে।  
বিশদ
নিষিদ্ধ শব্দবাজি রুখতে ময়দানে আলিপুরদুয়ার জেলা পুলিস, ফোনে জানানো যাবে অভিযোগ 

সংবাদদাতা, কুমারগ্রাম: রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ ১৩০টি শব্দবাজিকে (৯০ ডেসিবেল সীমার ঊর্ধ্বে) নিষিদ্ধের তালিকায় রেখেছে। ওসব শব্দবাজি যাতে আসন্ন দীপাবলি উৎসবে বিক্রি না হয়, এর ব্যবহার বন্ধ থাকে তারজন্য আলিপুরদুয়ার জেলা পুলিস বিশেষ ব্যবস্থা নিতে চলেছে।  
বিশদ

19th  October, 2019
বেহাল মহানন্দা সেতুর গর্তে বসে যুবক, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি 

সংবাদদাতা, গাজোল: মহানন্দার দুই পাড়ে দুই শহরের মধ্যে সংযোগকারী গুরুত্বপূর্ণ সেতুর অ্যাপ্রোচ রোড বসে যাওয়ায় চলাফেরা করতে আতঙ্কে ভুগছেন ইংলিশবাজার ও পুরাতন মালদহের বাসিন্দারা। কর্তৃপক্ষের তরফে ওই এলাকায় ইতিম঩ধ্যেই বিপজ্জনক বলে একটি নোটিশ লাগিয়ে দেওয়া হয়েছে। 
বিশদ

19th  October, 2019
ময়নাগুড়ি ব্লকে শীতকালীন সব্জি এখনও বাজারে না আসায় পুজোয় ক্ষতি হল চাষিদের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: এই বছর অক্টোবর মাসের প্রথম সপ্তাহে দুর্গাপুজো হওয়ায় ময়নাগুড়ির সব্জি চাষিরা পুজোর বাজার ধরতে পারেননি। কারণ ওই সময়ে শীতকালীন সব্জি খেত থেকে তোলার সময় না হওয়ায় তাঁদের এবার কিছুটা ক্ষতির মুখেই পড়তে হল। 
বিশদ

19th  October, 2019
অনুমতি না থাকলেও বিধাননগরে সঙ্কল্প যাত্রা করল বিজেপি 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার শিলিগুড়ি মহাকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে গান্ধী সঙ্কল্প যাত্রায় পুলিসের অনুমতি না থাকলেও বিজেপি র্যা লি করে। যদিও সেখানে বিপুল সংখ্যক পুলিস উপস্থিত থাকলেও বাধা দেয়নি।  
বিশদ

19th  October, 2019
শিলিগুড়ি গ্রামীণ এলাকায় প্লাস্টিক রুখতে মুচলেকা নেওয়া হবে ব্যবসায়ীদের থেকে 

বিএনএ, শিলিগুড়ি: এবার প্লাস্টিকের ব্যবহার রুখতে শিলিগুড়ির গ্রামীণ এলাকার ব্যবসায়ীদের কাছ থেকে নেওয়া হবে মুচলেকা। শুক্রবার মহকুমা পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহকুমা পরিষদ সূত্রে জানা গিয়েছে, অঙ্গীকারপত্র বা মুচলেকা দেওয়ার পরও প্লাস্টিক ব্যবহার করলে ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। 
বিশদ

19th  October, 2019
মালদহ জেলার ৭৫০টি রেশন দোকানে অভিযান চালাল প্রশাসন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে মালদহ জেলার সরকারি আধিকারিকরা শুক্রবার জেলাজুড়ে রেশন দোকানগুলিতে অভিযান চালালেন। সেই অভিযানের নেতৃত্ব দিলেন খোদ জেলাশাসক কৌশিক ভট্টাচার্য। একই দিনে একই সময়ে এক ঝাঁক আধিকারিক এদিন অভিযানে নামেন জেলার রেশন ব্যবস্থার মান খতিয়ে দেখার জন্য। 
বিশদ

19th  October, 2019
ডেঙ্গু থাবা বসিয়েছে শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতির নির্বাচিত এলাকা মাটিগাড়াতেও

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরের মতো ডেঙ্গু আতঙ্কে কাঁপছে মহকুমা পরিষদের সভাধিপতির ব্লক মাটিগাড়া। ১০ মাসে এই ব্লকে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৬৪ জন। মাটিগাড়া হাট, বাজার ও স্বাস্থ্যকেন্দ্র চত্বর এডিস মশার আঁতুরঘরে পরিণত হওয়ায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। 
বিশদ

19th  October, 2019
কোচবিহারে দ্বিতীয় দিনের সংকল্প যাত্রা নির্বিঘ্নেই 

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহারের নাটাবাড়ি বিধানসভার বিভিন্ন এলাকায় গান্ধী সংকল্প যাত্রা করল বিজেপি। দলীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ওই বিধানসভা এলাকার ধলপল-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকা, বলরামপুর, দেউচরাই, অন্দরান ফুলবাড়ি-১ ও ২ গ্রাম পঞ্চায়েত, পানিশালা সহ আরও নানা এলাকায় গান্ধী সংকল্প যাত্রা করা হয়। 
বিশদ

19th  October, 2019
সুষ্ঠুভাবে সাফাই কাজ পরিচালনা করতে হোয়াটসঅ্যাপে নজরদারি শুরু কর্তৃপক্ষের 

সংবাদদাতা, বালুরঘাট: সাফাই কাজ সঠিক ভাবে পরিচলনা করতে হোয়াটসঅ্যাপে নজরদারি শুরু করলেন বালুরঘাট পুরসভার অ্যাডমিনিস্ট্রেটর তথা মহকুমা শাসক ঈশা মুখোপাধ্যায়।
বিশদ

19th  October, 2019
রায়গঞ্জের আদি বন্দর কালীপুজোয় আজও ভক্তদের ঢল নামে 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের আদি বন্দর কালীপুজো আজ সর্বজনীন রূপ পেয়েছে। কথিত আছে যখন কুলিক নদী দিয়ে বজরা নিয়ে বণিকরা বাণিজ্যে যেতেন সেসময় কোনও এক রাজ সামন্ত বাণিজ্য যাত্রার সময় বন্দরে পঞ্চমুণ্ডির আসনে দেবীর প্রতিষ্ঠা করেন। 
বিশদ

19th  October, 2019
নিষেধাজ্ঞা উড়িয়ে ধরলা সেতুর উপর দিয়ে চলছে ভারী যানবাহন, দুর্ঘটনার আশঙ্কা 

সংবাদদাতা, মাথাভাঙা: শীতলকুচি-মাথাভাঙা রাজ্য সড়কের জটামারিতে ধরলা নদীর উপর থাকা সেতুটি দুর্বল ঘোষণার পরেও তার উপর দিয়ে ঝুঁকি নিয়ে ভারী যানবাহন চলছে। যেকোনও দিন সেতুটি ভেঙে পড়লে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়বে। সম্প্রতি পূর্তদপ্তরের বিশেষজ্ঞ টিম সেতুটির স্বাস্থ্য পরীক্ষা করে। 
বিশদ

19th  October, 2019
শৌচালয় ভাঙা নিয়ে জাতীয় সড়ক অবরোধ গাজোলে 

সংবাদদাতা, গাজোল: স্থানীয় বাস স্ট্যান্ড লাগোয়া শৌচাগার ভেঙে দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে গাজোলে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলেন এলাকার বাসিন্দারা। শুক্রবার সকালে জাতীয় সড়কের শঙ্করপুর বাসস্ট্যান্ড লাগোয়া শৌচালয় ভাঙার প্রতিবাদে ৪০ মিনিটের বেশি সময় রাস্তা আটকে বিক্ষোভ দেখানো হয়।  
বিশদ

19th  October, 2019
গানের সর্বভারতীয় রিয়্যালিটি শো’তে সুযোগ জলপাইগুড়ির পুলিস কর্মীর 

বিএনএ, জলপাইগুড়ি: টিভি চ্যানেলে গানের রিয়্যালিটি শো’র মেগা অডিশনে গান গেয়ে সকলকে মুগ্ধ করেছেন পেশায় পুলিসকর্মী জলপাইগুড়ির বাসিন্দা বিশাল ছেত্রি। একসময়ে তাঁর শরীরে ক্যান্সার বাসা বেঁধেছিল। চিকিৎসা করে বর্তমানে তিনি সুস্থ হয়েছেন। তাঁর এই লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন সবাই। জলপাইগুড়ির পুলিস সুপারের অফিসে তাঁর পোস্টিং। 
বিশদ

19th  October, 2019
আজ থেকে মেটেলিতে শুরু দিদিকে বলোর দ্বিতীয় দফা 

সংবাদদাতা, মালবাজা: শুক্রবার বিকেলে দিদিকে বলো কর্মসূচি দ্বিতীয় পর্যায়ের প্রচারাভিযান শুরু করল তৃণমূল কংগ্রেস। এই পর্যায়ে প্রয়োজনে বিরোধীদের বাড়িতেও রাত কাটাবেন বলে জানিয়েছেন তৃণমূলের মেটেলি ব্লকের নবনিযুক্ত আহ্বায়ক আশিস কুণ্ডু। 
 
বিশদ

19th  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। গত বছরের অক্টোবর থেকে ৫৬টির মধ্যে দেশের জার্সিতে ৪৮টি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোয় আলোয় ভাসবে রাজারহাট। বেশ কয়েকটি ক্লাবের উদ্যোগে এখানে দশকের পর দশক চোখ ধাঁধানো মণ্ডপ তৈরি হয়। এবার সেই রেশের পারদকে আরও চড়িয়ে রাজারহাট-নিউটাউনের কালীপুজোয় থিমের চমক দর্শকদের মন ভরাবে। ক্লাবগুলি থিমের উদ্ভাবনীতে একে অপরকে টেক্কা দিতে ...

 ওয়াশিংটন, ১৯ অক্টোবর (পিটিআই): ভারতের অর্থনীতির পূর্বভাস নিয়ে অশনি সঙ্কেত দিলেও কর্পোরেট সংস্থাকে কর ছাড়ের প্রশংসা আগেই করেছিল বিশ্বব্যাঙ্ক। এবার একই সুর শোনা গেল আন্তর্জাতিক অর্থভাণ্ডারের (আইএমএফ) কথায়। ...

 নয়াদিল্লি, ১৯ অক্টোবর (পিটিআই): নাগাদের জন্য আলাদা পতাকা এবং সংবিধানের দাবি খারিজ করে দিল কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে দশকের পর দশক ধরে চলা শান্তি প্রক্রিয়াতেও সরকার ইতি টানতে চাইছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব পরিসংখ্যান দিবস
১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: গৃহে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব পরিসংখ্যান দিবস ১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম১৯৭৮: ...বিশদ

07:03:20 PM

আইএসএল: প্রথম ম্যাচে এটিকের বিরুদ্ধে ২-১ গোলে জয়ী কেরালা ব্লাস্টার্স এফসি 

09:37:34 PM

আইএসএল: কেরালা ব্লাস্টার্স এফসি ২ - এটিকে ১ (বিরতি) 

08:29:36 PM

কোচবিহারের দিনহাটার নারায়ণগঞ্জে ৭১ কেজি গাঁজা উদ্ধার 

06:16:00 PM

করণদিঘিতে ব্যবসায়ী খুনে ৫ অভিযুক্ত গ্রেপ্তার, উদ্ধার আগ্নেয়াস্ত্র 

05:47:32 PM